কলকাতা: নতুন ধারাবাহিকে সবচেয়ে কঠিন কী ছিল? এক মুহূর্ত ভেবে তিনি উত্তর দিলেন, 'অভিনেত্রীর জীবনধারায় অভ্যস্থ হওয়া।' সত্যিই তো! এই প্রথম ধারাবাহিকের মুখ্য চরিত্রে অভিনয় করার গুরুদায়িত্ব তাঁর কাঁধে। আনন্দের সঙ্গে সঙ্গে জীবনের অভ্যাস তো বদলাবেই। তবে অভিনয়, নাচই ছিল তাঁর ধ্যানজ্ঞান। নাচের সুবিধার জন্যই ক্লাস ফাইভ থেকে জিমন্যাস্টিক অনুশীলন করতেন তিনি। সেই জিমন্যাস্টিকই টেলিভিশনের পর্দায় ফড়িংয়ের চরিত্রে অভিনয়ের সুযোগ এনে দিল তাঁকে। স্টার জলসার পর্দায় নতুন ধারাবাহিক 'আলতা ফড়িং'-এর মুখ হয়ে ওঠার যাত্রাটা কেমন ছিল নৃত্যশিল্পী খেয়ালীর?


বৃহস্পতিবার দুপুরে সাংবাদিক সম্মেলনে বৃহস্পতিবার বিকেলে সাংবাদিক সম্মেলনে হাজির ছিল টিম 'আলতা ফড়িং' (Alta Phoring)। সেখানে খোলা চুলে, পুলওভার পরে ক্যামেরার সামনে বসে খুশিতে ঝলমল করছিলেন খেয়ালি। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে যেমন সপ্রতিভ তিনি, তেমনই তাঁর প্রশংসায় পঞ্চমুখ ধারাবাহিকের অন্যতম মাথা সুশান্ত দাস। যখন প্রথম ধারাবাহিকে মুখ্য চরিত্রের জন্য নির্বাচিত হলেন, কী অনুভূতি হয়েছিল খেয়ালীর? এবিপি লাইভের প্রশ্নের উত্তরে খেয়ালী বললেন, 'প্রথমে আমার অডিশান হয়। সেদিনই জানিয়ে দেওয়া হয়েছিল আমি নির্বাচিত। কিন্তু তারপরেও বুকের মধ্যে একটা ধুকপুকুনি ছিল। তারপর যদিন ডাবিং-এ গেলাম, প্রোমোতে নিজের মুখটা দেখে স্বপ্নের মত মনে হয়েছিল। পাশে দাঁড়িয়ে মায়েরও তখন কাঁদো কাঁদো অবস্থা। নাচ আমার ধ্যানজ্ঞান। কিন্তু মুখ্য চরিত্রে অভিনয় করার স্বপ্ন কার না থাকে! শ্যুটিং ফ্লোরে যেদিন প্রথম গেলাম, সব ক্যামেরার ফোকাস আমার ওপর.. সেই অনুভূতিটা ভাষায় প্রকাশ করা যায় না।'


জিমন্যাস্টিক শেখা নাচের জন্য। কিন্তু খেয়ালীর প্রিয় খেলা ফুটবল। শুধু তাই নয়, নেমারের বড় ভক্ত খেয়ালী। সাংবাদিক সম্মেলনে কথায় কথায় জানালেন সেই কথাও। খেয়ালীতে মুগ্ধ ধারাবাহিকের অন্যতম মাথা সুশান্ত দাসও। এবিপি লাইভকে তিনি বললেন, 'আশা করিনি এমন কোনও মেয়ের সন্ধান পাব যে জিমন্যাস্টিক জানে। ভেবেছিলাম কোনও মেয়েকে জিমন্যাস্টিক শিখেয়ে নেব অথবা ডামি ব্যবহার করতে হবে। কিন্তু খেয়ালির অডিশানের রেকর্ড দেখে সঙ্গে সঙ্গে ওকেই ফড়িং করার সিদ্ধান্ত নিই। নায়িকাদের ক্ষেত্রে গলার স্বর মধুর হওয়াও খুব জরুরি। খেয়ালির গলাটাও মিষ্টি। ওর আগে আরও ৫জনকে ভাবা ছিল এই চরিত্রটার জন্য। খেয়ালিকে পেয়ে সবাইকে না বলে দিই। আশা করি দর্শকদের মন ছুঁয়ে যাবে এই ধারাবাহিক।'